Real M3 in the market with attractive prices

 Toggle navigation
স্মার্টফোন নিউজ
আকর্ষণীয় দাম নিয়ে বাজারে রিয়েল মি ৩
By Md. Ashikur Alim Akash Mar 04, 2019 6 Comments
আজ ভারতের নয়াদিল্লীতে উন্মোচিত হলো রিয়েল মি ৩। সাথে আছে কালার ওএস এর নতুন সংস্করণ “কালার ওএস ৬.০”। কালার ওএস হচ্ছে অ্যান্ড্রয়েড-ভিত্তিক মোবাইল অপারেটিং সিস্টেম যা রিয়েলমি এবং অপ্পোর সমস্ত ডিভাইসে রান করছে।

কালার ওএস নিয়ে অনেকেরই ছিল অনেকরকম অভিযোগ। তারই ধারাবাহিকতায় এসেছে দারুন কিছু ফিচার এবং পরিবর্তন। কোম্পানিটি তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে জানিয়েছিল যে কালার ওএস ৬ এ নতুন এবং ভিন্ন কিছু আসবে তবে ইউজার ইন্টারফেসে বড় পরিবর্তন সহ আপডেট আসবে। টুইট অনুযায়ী কালার ওএস এ অবশেষে বিল্ট ইন “স্মার্ট সহকারী” সিস্টেমের অ্যাপ্লিকেশন ড্রয়ার এসেছে। আপডেটটিতে আছে “মোটর বাইক মোড” এবং “নো বাউন্ডারী কনসেপ্ট” ইউআই সহ একটি পুনর্নির্মিত “গেম স্পেস”।

তবে মূল চমক ছিল রিয়েল মি ৩ তে। মিডিয়াটেক হেলিও পি৭০ দেয়া হয়েছে একে। যা ১২ ন্যানোমিটারের আর্কিটেকচারে নির্মিত। জিপিইউতে আছে মালি-জি৭২। তার উপর আছে ৪২৩০ মিলি এম্পিয়ারের দানবীয় ব্যাটারি সাথে ১০ ওয়াটের ফার্স্ট চার্জিং সুবিধা। নিঃসন্দেহে চার্জ ব্যাকআপ নিয়ে দুশ্চিন্তা দূর করে দিয়েছে রিয়েলমি ৩।

এর রিয়ার ক্যামেরা সেটাপে আছে ১.৮ এপার্চারের ১৩+২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা এবং সামনে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। আর পুরো ডিভাইসকে হ্যান্ডেল করবে ৩/৩২ বা ৪/৬৪ জিবি র‍্যাম/রম সহ কালার ওএস বেসড অ্যানড্রয়েডের লেটেস্ট সংস্করণ অ্যানড্রয়েড পাই।

ইন্ডিয়ান বাজারে ডিভাইসটির ৩জিবি ভ্যারিয়েন্ট এর এর দাম ধরে হয়েছে ৮৯৯৯ রুপি এবং ৪/৬৪ জিবির মূল্য ধরা হয়েছে ১০৯৯৯ রুপি! মূলত ডিভাইসটি রেডমি নোট ৭ কে টেক্কা দিতেই বাজারে আসলো এবং প্রত্যক্ষভাবে নোট ৭ এর সাথে রিয়েল মি ৩ এর কম্পেয়ারও করা হয়েছে ইভেন্টে।

ওদিকে নোট ৭ প্রো এর জন্যে এপ্রিলে রিয়েলমি রেডি করে রেখেছে রিয়েল মি ৩ প্রো! সবমিলিয়ে বাজেট স্মার্টফোন বাজারে ভালোই প্রতিযোগিতা চলছে, যার মাধ্যমে উপকৃত হচ্ছে সাধারণ জনগণ। দেখা যাক রিয়েল মি দেশে আসলে আমাদের দেশে দাম কেমন হয়। ততদিন পর্যন্ত অপেক্ষা!